ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

গোয়েন্দা প্রধানদের বরখাস্ত করা উচিৎ: এরশাদ

অনলাইন ডেস্ক:

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, গুলশান হামলা প্রতিরোধে ব্যর্থতার জন্য দেশের গোয়েন্দা প্রধানদের বরখাস্ত করা উচিৎ। এত বড়ো বাহিনী থাকা সত্ত্বেও গুলশানের আর্টিজান arshadরেস্টুরেন্টে আধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে জঙ্গিরা ঢুকলো কিভাবে সে প্রশ্নও তোলেন তিনি। তবে এই হামলার জন্য প্রকারান্তরে পশ্চিমাদের দায়ী করেন এরশাদ। এসময় জঙ্গি ইস্যু সমাধানে সব দলকে নিয়ে বসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।মঙ্গলবার ঠাকুরগাঁও সদর উপজেলার বড় খোঁচাবাড়ি দৌলতপুর গ্রামে নর্থ’স এগ মুরগি ফার্ম পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের  সঙ্গে আলাপকালে এসব কথা বলেন এরশাদ।

এরশাদ বলেন,‘গুলশান হামলায় প্রথমে বিদেশিদের হত্যা করা হয়েছে। বাঙালিদের গায়ে হাত দেওয়া হয়নি। বাঙালি একটি ছেলে মারা গেছে। প্রশ্ন হলো, কেন বিদেশিদের মারা হলো। এর উত্তর আমি দিচ্ছি।’এই উত্তর দিতে গিয়ে সাবেক এই রাষ্ট্রপতি ইরাক, লিবিয়া, সিরিয়া, আফগানিস্তান ধ্বংসের ঘটনায় পশ্চিমা শক্তিগুলোকে দায়ী করেন। তিনি পশ্চিমাদের উদ্দেশে বলেন, ‘তোমরা মারছো। তারা প্রতিশোধ নিয়েছে। কিন্তু সাহস করে কেউ কিছু বলতে পারছে না।’এরশাদ আরও বলেন, ‘গুলশানে এতো বড় হত্যাকাণ্ড ঘটলো, এতো অস্ত্রপাতি নিয়ে জঙ্গিরা ঢুকল।

কিন্তু তাদের এভাবে ঢোকার কথা না। জঙ্গিদের ব্যাপারে গোয়েন্দাদের কোনও খোঁজ-খবর ছিল না। ইন্টেলিজেন্স বিভাগ সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই গোয়েন্দা প্রধানদের বরখাস্ত করা উচিৎ।’ সমস্যা সমাধানে আলোচনায় বসার আহ্বান জানিয়ে এরশাদ বলেন, ‘আসুন, বসে আলোচনা করি। আমরা সুস্থধারার রাজনীতি করি। তাই আসুন, সন্ত্রাস আর ভাঙচুরের রাজনীতি বন্ধ করি। যেসব দল সুস্থধারার রাজনীতি করে তাদের নিয়ে বসা যায়। তবে কাজটি সরকারকে করতে হবে।’গুলশান হামলা প্রতিরোধে গোয়েন্দাদের ব্যর্থতার অভিযোগ নিয়ে কয়েকদিন থেকেই সরব রয়েছেন তিনি।

পাঠকের মতামত: